Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

মাথা ব্যথা নিয়ে হাসপাতালে, সুস্থ হয়ে ভুলে গেলেন ৩০ বছরের স্মৃতি

/ ১৭৮ ১ বার পঠিত
প্রকাশিত : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : প্রচণ্ড মাথা ব্যথার কারণে নিয়ে যাওয়া হয় হাসপাতালে, চিকিৎসা শেষে সুস্থ হলেও ভুলে যান ৩০ বছরের স্মৃতি। যুক্তরাষ্ট্রের ৫৬ বছর বয়সী এক নারীর সঙ্গে এমন ঘটনা ঘটেছে। খবর এনডিটিভি

নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৮ সালে এমন একটি ঘটনা সামনে আসে। সে সময়ে ৫৬ বছর বয়সী ওই নারী মনে করেছিলেন তিনি একজন কিশোরী। ১৯৮০ সালে সে কিশোরী বয়সে ছিল। ওই নারী হলেন কিম ডেনিকোলা। যুক্তরাষ্ট্রের লুইসিয়ানার বাসিন্দা। দীর্ঘ ৩০ বছরের স্মৃতি ভুলে যাওয়ার কারণে এবার তিনি বড়দিনের উৎসব ঘটা করে পালন করার প্রস্তুতি নিয়েছেন।

বর্তমানে ওই নারীর বয়স ৬০ বছর। তার পরিবারের লোকজন জানায়, একদিন বাইবেল পড়তে পড়তে হঠাৎ মাথা ব্যথা শুরু হয়। তখন সে সবকিছু ঝাপসা দেখতে শুরু করে। পরে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের জরুরি বিভাগে তার চিকিৎসা হয়। যখন সে জেগে ওঠে তখন ডেনিকোলা তার বিয়ে এবং দুই সন্তানের কথা মনে করতে পারছিলেন না।

ওই নারী বলেন, হাসপাতালে যখন আমার জ্ঞান ফেরে তখন নার্স জিজ্ঞাসা করেন এখন কত সাল চলে। তিনি সঙ্গে সঙ্গে উত্তর দিয়েছিলেন এখন ১৯৮০ সাল এবং প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন রোনাল্ড রিগান।

দীর্ঘ পাঁচ বছরে ধরে তার চিকিৎসা চলে। বর্তমানে তার বয়স ৬০ বছর। চিকিৎসকরা জানিয়েছেন যদি তিনি এখন পূর্বের স্মৃতি না ফিরে তাহলে আর কখনই তিনি তা ফিরে পাবেন না।

পূর্বের স্মৃতি ভুলে যাওয়ার পর ওই নারী এখন নতুন এক জীবন পার করছেন। স্বামী, সন্তান এবং নাতিদের সঙ্গে তিনি এখন দিন কাটাচ্ছেন। হারানো স্মৃতি ফিরে পেতে তিনি তার জীবনের বিভিন্ন ঘটনা পড়ছেন। কিন্তু সেটি অন্য কারো জীবনের গল্প মনে হচ্ছে বলে ওই নারী জানিয়েছেন।

তিনি বলেন, আমি হয়তো অনেক স্মৃতি ভুলে গেছি। তবে নতুন এক অধ্যায়ে প্রবেশ করেছি।

ন্যাশনাল লাইব্রেরি অব মেডিসিন অনুযায়ী, অনেকের মধ্য বয়সে কিংবা শেষ বয়সে এ ধরনের সমস্যায় আক্রান্ত হতে পারে বলে জানানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English