Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

ব্যাংকের সব ধরনের লেনদেন বন্ধ রোববার

/ ১২৭ ১ বার পঠিত
প্রকাশিত : শনিবার, ৩০ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : আগামীকাল রোববার (৩১ ডিসেম্বর) ‘ব্যাংক হলিডে’তে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সব ধরনের লেনদেন বন্ধ থাকবে। বন্ধ থাকবে শেয়ারবাজারের লেনদেন।
তবে নিজেদের আর্থিক হিসাব ক্লোজিংয়ের জন্য ব্যাংকসহ সব ব্যাংকের প্রধান কার্যালয় খোলা থাকবে।
শনিবার (৩০ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।
বাংলাদেশ ৩১ ডিসেম্বর ব্যাংকগুলো পঞ্জিকা বছরের আর্থিক হিসাব শেষ করে। এদিন বিভিন্ন শাখা থেকে পাঠানো হিসাব একত্রিত করে বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রস্তুত করে। যে কারণে এ দিনটিকে ‘ব্যাংক হলিডে’ হিসেবে ধরা হয়। ওইদিন ব্যাংক খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হয় না। তবে এ সময় গ্রাহকেরা কার্ডের মাধ্যমে সীমার মধ্যে টাকা উত্তোলন করতে পারবেন।
নীতি অনুযায়ী ‘ব্যাংক হলিডে’-তে বাংলাদেশ ব্যাংক বা অন্যান্য ব্যাংক গ্রাহকদের সঙ্গে কোনো ধরনের লেনদেন বা দাপ্তরিক কার্যক্রম পরিচালনা করা হয় না।
শেয়ারবাজারের শেয়ারের অর্থ লেনদেন হয় ব্যাংকের মাধ্যমে। ব্যাংক বন্ধ থাকলে দেশের দুই শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) কোনো প্রকার লেনদেন হয় না। তবে দাপ্তরিক কার্যক্রম চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English