বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি ::

চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::চ্যানেল নিউজের জন্য দেশ-বিদেশে সংবাদদাতা আবশ্যক::আগ্রহীরা নিম্ন ঠিকানায় যোগাযোগ করুন::যোগাযোগvকাজী জহির উদ্দিন তিতাস::সম্পাদক ও প্রকাশক চ্যানেলনিউজ::সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়ঃ ১০৭ খান ম্যানশন (৯ম তলা), মতিঝিল বা/এ, ঢাকা-১০০০::Email : dailychannelnews8@gmail.comzchannelnewsdaily@gmail.com মোবাইলঃ ০১৭১৩৫৩৮৪৬৯, ০১৭১০৯২৮৫৯৪

দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : হায়দরাবাদ টেস্টে ব্যাটিং বিপর্যয়ের কারণে ২৮ রানে হেরে ব্যাকফুটে চলে যায় ভারত। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে দাপুটে জয়ে (১-১) সমতায় ফিরল স্বাগতিকরা।
বিশাখাপত্তনমে টেস্টে তরুণ দুই তারকা ব্যাটসম্যান জসবি জসওয়ালের (২০৯) ডাবল আর শুভমান গিলের (১০৯) সেঞ্চুরি এবং রবিচন্দ্রন অশ্বিন ও জসপ্রিত বুমরাহের বোলিং নৈপুণ্যে ইংল্যান্ডের বিপক্ষে ১০৬ রানের দাপুটে জয় পেয়েছে ভারত।
সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে জসবি জসওয়ালের একার লড়াইয়ে ৩৯৬ রান করে ভারত। দলের হয়ে ২৯০ বল মোকাবেলা করে ১৯টি চার আর ৭টি ছক্কায় সর্বোচ্চ ২০৯ রান করেন জসওয়াল। এছাড়া শুভমান গিল করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান। ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নেন জেমস অ্যান্ডারসন, শোয়েব বশির ও রিহান আহমেদ।
জবাবে ব্যাটিংয়ে নেমে জসপ্রিত বুমরাহের গতির মুখে পড়ে ২৫৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন ওপেনার জ্যাক ক্রলি। এছাড়া ৪৭ রান করেন অধিনায়ক বেন স্টোকস। ভারতের হয়ে বুমরাহ শিকার করেন ৬ উইকেট। আর ৩ উইকেট নেন কুলদীপ যাদব।
১৪৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুভমান গিলের ১০৯ রানের ইনিংসের পরও ২৫৫ রানে অলআউট ভারত। এছাড়া ৪৫ রান করেন অক্ষর প্যাটেল। ইংল্যান্ডের হয়ে টম হার্টলি ও রেহান আহমেদ ৪ ও ৩টি করে উইকেট শিকার করেন।
জয়ের জন্য দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের টার্গেট দাঁড়ায় ৩৯৯ রান। রান তাড়া করতে নেমে জসপ্রিত বুমরাহের গতি আর রবিচন্দ্রন অশ্বিনের স্পিনে বিভ্রান্ত হয়ে ২৯২ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার জ্যাক ক্রলি। তিনি প্রথম ইনিংসেও দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছিলেন। ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন বুমরাহ ও অশ্বিন।
বিশাখাপত্তনমে টেস্টে ১০৬ রানের দাপুটে জয়ে দুই ইনিংসে ৯ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন ভারতীয় তারকা পেসার জসপ্রিত বুমরাহ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dailychannelnews.Com
Desing & Developed BY Gausul Azam IT
English