Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

কোরবানির ঈদে ছুটি কতদিন?

/ ৭২ ১ বার পঠিত
প্রকাশিত : বুধবার, ২৯ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। এক মাস আগ থেকেই শুরু হয় ঈদের আমজে। ছুটি নিয়ে হিসাবনিকাশ শুরু হয়ে যায় সরকারি ও বেসরকারি চাকরিজীবীদের।

আগামী ১৭ জুনকে সামনে রেখে পবিত্র ঈদুল আজহার প্রস্তুতি শুরু হয়েছে বাংলাদেশে। এরই মধ্যে অগ্রিম ট্রেনের টিকিট বিক্রির তারিখ ঘোষণা করেছে রেল মন্ত্রলায়।

এবার ঈদুল আজহার সম্ভাব্য ছুটি ১৬ -১৮ জুন। এর আগে ১৪ ও ১৫ জুন শুক্র ও শনিবার। সব মিলিয়ে এবারের ঈদে সরকারি চাকরিজীবীদের ছুটি হবে কমপক্ষে পাঁচ দিনের।

প্রতিবার ঈদের আগে ছুটি বাড়ানোর জন্য আবেদন করেন সরকারি চাকরিজীবীরা। এবারও সেই আবেদন করলে এবং তা কার্যকর হলে বাড়তে পারে ছুটির দিন। গত বছরের ঈদুল আজহাতেও ৫ দিনের ছুটি পেয়েছিল কর্মজীবীরা।

ঈদুল আজহা মুসলিম সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম উৎসব এবং ত্যাগের উৎসব। ঈদুল আজহার দিনে বিশ্বব্যাপী পশু কোরবানি দেওয়া হয়।

চাঁদ দেখা সাপেক্ষে ইসলামের ১২ মাসের সূচনা হয়। জিলহজ মাসের চাঁদ দেখার মাধ্যমে হজ ও পবিত্র ঈদুল আজহা কবে উদ্‌যাপন করা হবে তা নির্ধারণ করা হয়।

আরবি চান্দ্র বর্ষপঞ্জিকা অনুযায়ী, জিলহজ মাসের ১০ তারিখ ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদ্‌যাপন করে মুসলিম সম্প্রদায়ের মানুষজন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English