Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

অনন্য রেকর্ডের সামনে সাকিব-রোহিত

/ ৪৩ ১ বার পঠিত
প্রকাশিত : বুধবার, ২৯ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে আগামী রোববার থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আইসিসির এ টুর্নামেন্টের শুরু থেকে গত ৮টি আসরে অংশ নিয়েছেন দুইজন তারকা ক্রিকেটার।

তারা হলেন- বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক সাকিব আল হাসান ও ভারতীয় ক্রিকেট দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা। তারা দুজনেই বিশ্বকাপের ৯ম আসরে অংশ নেওয়ার জন্য মুখিয়ে আছেন।

সাকিব আল হাসান ও রোহিত শর্মা ২০০৭ থেকে ২০২২ পর্যন্ত মোট ৮টি টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাবাহিক খেলেছেন। এবার হয়তো তারা দুজনেই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামবে। বিশ্বকাপের পরের আসরে তাদের খেলা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

সব থেকে বেশি টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামা ক্রিকেটারদের তালিকায় যুগ্মভাবে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের মাহমুদউল্লাহ রিয়াদ, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ও ডোয়েন ব্র্যাভো।

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা রেকর্ড ৩৯টি ম্যাচে অংশ নিয়েছেন। সাকিব আল হাসান দ্বিতীয় সর্বোচ্চ ৩৬টি ম্যাচে অংশ নিয়েছেন। তৃতীয় সর্বোচ্চ ৩৫ ম্যাচে অংশ নেন শ্রীলংকান সাবেক তারকা ওপেনার তিলকরত্নে দিলশান।

বিশ্বকাপের এবারের আসরে রেকর্ড ২০টি দল অংশ নিচ্ছে। সেই হিসেবে এবার আগের চেয়ে আরও বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন ক্রিকেটাররা। এই সুযোগে সর্বাধিক ম্যাচ খেলার দিক থেকে অনন্য উচ্চতায় পৌঁছে যাওয়ার সুযোগ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের সামনে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English