Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

টি ২০ র‌্যাকিং : পাকিস্তানিরা কে কোথায়

/ ৫৭ ১ বার পঠিত
প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : সর্বশেষ টি ২০ র‌্যাকিং প্রকাশ করেছে আইসিসি। এতে পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটারের উন্নতি হয়েছে। শাহিন শাহ আফ্রিদি তো তিন ধাপ এগিয়েছেন র‌্যাকিংয়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর একেবারে আগ মুহূর্তে এই র্যারকিং প্রকাশ করল ক্রিকেটের আন্তর্জাতিক নিয়ন্ত্রণ সংস্থা- আইসিসি।

জিও নিউজ জানিয়েছে, পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের জারি করা সর্বশেষ টি-টোয়েন্টি প্লেয়ার র্যাং কিংয়ে তিন ধাপ এগিয়েছেন। ৬৩১ রেটিং পয়েন্ট নিয়ে তিনি বিশ্বের ১২তম সেরা টি-টোয়েন্টি বোলার হিসেবে আবির্ভূত হয়েছেন।

তালিকার শীর্ষে রয়েছেন ইংল্যান্ডের আদিল রশিদ, দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং ভারতের অক্ষর প্যাটেল।

অপরদিকে পাকিস্তানি খেলোয়াড় হারিস রউফ ৫৭৪ রেটিং নিয়ে ২৫তম স্থানে রয়েছেন। যদিও কোনো পাকিস্তানি বোলার শীর্ষ ২০ টি-টোয়েন্টি বোলারের তালিকায় জায়গা করে নিতে পারেননি।

তালিকায় আফগানিস্তানের রশিদ খানও রয়েছেন; যিনি দুই ধাপ লাফিয়ে সপ্তম স্থানে রয়েছেন।

তবে শীর্ষস্থানীয় টি-টোয়েন্টি ব্যাটারদের মধ্যে যথাক্রমে ৭৬৯ এবং ৭৬১ রেটিং নিয়ে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছেন পাকিস্তানের উইকেট-রক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান এবং অধিনায়ক বাবর আজম।

ভারতের সূর্যকুমার যাদব টি-টোয়েন্টিতে এক নম্বর ব্যাটার এবং ইংল্যান্ডের ফিল সল্ট দ্বিতীয় স্থানে রয়েছেন।

এক ধাপ এগিয়ে টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় সপ্তম স্থানে রয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার।

অলরাউন্ডার বিভাগে ২২৮ রেটিং নিয়ে শ্রীলংকার হাসরাঙ্গা শীর্ষে রয়েছেন এবং এক ধাপ নেমে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

পাকিস্তানের ইমাদ ওয়াসিম চার ধাপ লাফিয়ে যৌথভাবে ১২তম সেরা টি-টোয়েন্টি অলরাউন্ডার হয়েছেন। আর এক ধাপ নেমে তার সঙ্গী হয়েছেন সতীর্থ শাদাব খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English