Logo
বিজ্ঞপ্তি ::
দৈনিক চ্যানেল নিউজে আপনাদেরকে স্বাগতম::দৈনিক চ্যানেল নিউজে দেশব্যাপী সংবাদকর্মী আবশ্যক। আগ্রহীরা যোগযোগ করুন::যোগাযোগ::সম্পাদক, দৈনিক চ্যানেল নিউজ::১০৭ খান ম্যানশন (৯ম তলা),  মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০। ইমেইল: newsroom.channelnews@gmail.com

বায়ার্নে টুখেলের উত্তরসূরি ভিনসেন্ট কোম্পানি

/ ৪১ ১ বার পঠিত
প্রকাশিত : বুধবার, ২৯ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার, দৈনিক চ্যানেল নিউজ : বায়ার্ন মিউনিখে থমাস টুখেলের স্থলাভিষিক্ত হয়েছেন সাবেক বেলজিয়াম ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানি। ম্যানচেস্টার সিটিতে খেলা ৩৮ বছর বয়সী সাবেক এই তারকার সঙ্গে জার্মান ক্লাবটি ২০২৭ সালের ৩০ ‍জুন পর্যন্ত চুক্তি সম্পন্ন করেছে। এর আগে কোম্পানি ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব বার্নলির ডাগআউট সামলেছেন, যদিও তার অধীনে এবারের মৌসুমে প্রিমিয়ার লিগে খেলার পর দলটি আবার দ্বিতীয় স্তরে নেমে গেছে।

ভিনসেন্ট কোম্পানির বায়ার্নের দায়িত্ব নেওয়ার খবর আরও কয়েকদিন আগে থেকেই ইউরোপের সংবাদমাধ্যমের আলোচনায় এসেছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। আজ (বুধবার) সেটিও সম্পন্ন হয়েছে। বার্নলির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই কোম্পানিকে দলে ভেড়ানোয় ইংলিশ ক্লাবটিকে ক্ষতিপূরণ বাবদ ১০.২ মিলিয়ন ইউরো দিয়েছে বায়ার্ন।

জার্মান ক্লাবটির দায়িত্ব নেওয়ার প্রতিক্রিয়া কোম্পানি বলেন, ‘আন্তর্জাতিক ফুটবলে এফসি বায়ার্ন এমন একটি প্রতিষ্ঠান, যাদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে আমি অনেক সম্মানিত বোধ করছি।’ ২০২০ সালে ফুটবল ক্যারিয়ারের ইতি টানেন কোম্পানি। এরপর ২০২২ সালে তিনি স্বদেশি ক্লাব আন্ডারলেখটের দায়িত্ব ছেড়ে বার্নলিতে যোগ দেন। ইংলিশ ক্লাবটির সঙ্গে তার চুক্তির মেয়াদ ছিল পাঁচ বছর।

এর আগে মৌসুমের মাঝপথে জুলিয়ান নাগালসম্যানকে সরিয়ে বায়ার্ন দায়িত্ব দেয় টুখেলকে। যার অধীনে এ মৌসুমে কোনো ট্রফি জিততে পারেনি বায়ার্ন। ১১ বছর পর ক্লাবটি বুন্দেসলিগা শিরোপা ধরে রাখতেও ব্যর্থ হয়। মৌসুমজুড়ে ক্লাবটির পারফরম্যান্সও ছিল প্রত্যাশার অনেক নিচে। গত ফেব্রুয়ারিতে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩ ম্যাচ হারের পরেই বায়ার্ন ঘোষণা দেয় মৌসুম শেষে ক্লাব ছাড়বেন টুখেল। তার পর থেকেই বাভারিয়ানরা নতুন কোচ খোঁজার প্রক্রিয়া শুরু করে। বায়ার্ন বায়ার লেভারকুসেনের জাবি আলোনসোকে প্রথমে কোচ বানানোর জন্য জোর চেষ্টা চালিয়েছিল। কিন্তু এই মুহূর্তে কোথাও যেতে চান না বলে জানিয়ে দেন লেভারকুসেনের হয়ে ইতিহাস গড়া এই স্প্যানিশ কোচ।

উল্লেখ্য, বেলজিয়ামের সাবেক ডিফেন্ডার কোম্পানি জাতীয় দল এবং ম্যানচেস্টার সিটিকে এক সময় মাঠে নেতৃত্ব দিয়েছেন। এমনকি সিটির খেলোয়াড় হিসেবে ১১ মৌসুমে ১২টি ট্রফি জিতেছেন কোম্পানি। পরে সিটি ছেড়ে ২০১৯ সালে ফিরে যান কৈশোরের ক্লাব আন্ডারলেখটে। খেলোয়াড়ী জীবনে ইতি টেনে ক্লাবটিরই কোচের দায়িত্ব নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Theme Created By ThemesDealer.Com
English
English